এবারে ভালো সাড়া পায়নি ‘ইউটিউব রিওয়াইন্ড’
জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট ইউটিউব প্রতিবছরের ডিসেম্বরের ৬ তারিখে ইউটিউব রিওয়াইন্ড নামের একটি ভিডিও প্রকাশ করে। যাতে জনপ্রিয় ও আলোচিত সব ইউটিউবার দের নিয়ে তৈরি করা হয় ভিডিও গুলো। আর এ কাজ ইউটিউব নিজে করে থাকেন।কিন্তু ২০১৮ সালের রিওয়াইন্ড নিয়ে বেশ সমালোচনায় পড়েছে ইউটিউব। কারণ এবারের ভিডিওতে তারা লাইকের চেয়ে ডিজলাইক বেশি পেয়েছে।
জানা যায়, এবারের ভিডিওটিতে ১.৯ মিলিয়ন লাইক ও ৬.৭ মিলিয়ন ডিজলাইক দেওয়া হয়েছে। এতেই বোঝা যায় কতাটা সমালোচিত হয়েছে ইউটিউব। এদিকে গত বছরে ২০১৭ সালে করা ভিডিওটিতে ৩.৮ মিলিয়ন লাইক ও ২ মিলিয়ন ডিজলাইক পেয়েছিল রিওয়াইন ভিডিওটি।
জানা গেছে, এবারে ২০১৮ সালের ভিডিওটি পছন্দ না হওয়ার পিছনে কারণ হিসেবে রয়েছে জনপ্রিয় ভিডিও ক্রিয়েটরদের অবমূল্যায়ন করার কারণে। শুধু তাই নয়, তাদের ভিডিওর মধ্যে রাখাও হয়নি। যা তাদের ভক্তরা মেনে নেয়নি।
এদিকে প্রতিবছর ইউটিউব এই কাজটি প্রতিবছর করে থাকে। চলতি বছরের ইউটিউবিং প্রকাশিত হয় গত ৬ ডিসেম্বর। এই কাজটি ইউটিউব ২০১২ সাল থেকে প্রতিবছর করে থাকে ইউটিউব।
জানা যায়, এবারের ভিডিওটিতে ১.৯ মিলিয়ন লাইক ও ৬.৭ মিলিয়ন ডিজলাইক দেওয়া হয়েছে। এতেই বোঝা যায় কতাটা সমালোচিত হয়েছে ইউটিউব। এদিকে গত বছরে ২০১৭ সালে করা ভিডিওটিতে ৩.৮ মিলিয়ন লাইক ও ২ মিলিয়ন ডিজলাইক পেয়েছিল রিওয়াইন ভিডিওটি।
জানা গেছে, এবারে ২০১৮ সালের ভিডিওটি পছন্দ না হওয়ার পিছনে কারণ হিসেবে রয়েছে জনপ্রিয় ভিডিও ক্রিয়েটরদের অবমূল্যায়ন করার কারণে। শুধু তাই নয়, তাদের ভিডিওর মধ্যে রাখাও হয়নি। যা তাদের ভক্তরা মেনে নেয়নি।
এদিকে প্রতিবছর ইউটিউব এই কাজটি প্রতিবছর করে থাকে। চলতি বছরের ইউটিউবিং প্রকাশিত হয় গত ৬ ডিসেম্বর। এই কাজটি ইউটিউব ২০১২ সাল থেকে প্রতিবছর করে থাকে ইউটিউব।
Subscribe to:
Post Comments
(
Atom
)
No comments :
Post a Comment
Thanks